মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সৌদি সুপার কাপের শিরোপা ঘরে তুললো আল-হিলাল

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

সৌদি সুপার কাপের শিরোপা ঘরে তুললো আল-হিলাল

কোয়াড্রপল’ বা মৌসুমে চার শিরোপা হাতছানিতে প্রথমটি বড় ব্যবধানেই জিতে গেল আল-হিলাল। সৌদি সুপার কাপের ফাইনালে বৃহস্পতিবার (১১ মার্চ) তারা ৪-১ গোলে উড়িয়ে দিল আল-ইত্তিহাদকে।

আবু ধাবিতে ফাইনালের পঞ্চম মিনিটেই আল-হিলালকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ম্যালকম। পেনাল্টিতে গোল করতে না পারলেও ফিরতি বল জালে জড়িয়ে ২১তম মিনিটে ম্যাচে সমতা ফেরান আব্দেররাজ্জাক হামাদাল্লাহ। প্রথমার্ধের শেষ দিকে আল-হিলালকে আবার এগিয়ে দেন সালেম আল-দাউসারি।

দ্বিতীয়ার্ধে দাপট বেশি ছিল আল-হিলালের। তবে গোল ধরা দিচ্ছিল না। অবশেষে ৮৯তম মিনিটে ম্যালকমের দ্বিতীয় গোলে জয় এরকরকম নিশ্চিত করে ফেলে তারা। যোগ করা সময়ে ব্যবধান আরও বাড়ান নাসের আল-দাউসারি। এই নিয়ে টানা জয়ের বিশ্বরেকর্ড আরও সমৃদ্ধ করে তুলল আল-হিলাল। সব প্রতিযোগিতা মিলিয়ে তাদের টানা ৩৪ জয় এটি।

 

চোটের কারণে দীর্ঘদিন ধরে মাঠের বাইরে থাকা নেইমার গ্যালারি থেকে স্বাক্ষী হন দলের জয়ের। পরে শিরোপা জয়ের উদযাপনে সতীর্থদের সঙ্গে শামিল হন ব্রাজিলিয়ান তারকা।  আল-ইত্তিহাদের ফরাসি তারকা কারিম বেনজেমা গোটা ম্যাচে তেমন কিছু করতে পারেননি। দলের একমাত্র গোলস্কোরার আব্দেররাজ্জাক ম্যাচের শেষদিকে বিতর্কে জড়ান এক দর্শকের সঙ্গে ঝামেলা পাকিয়ে। নিরাপত্তাকর্মীরা সরিয়ে নেই সেই দর্শককে।

সৌদি সুপার কাপ আগে ছিল কেবল এক ম্যাচের লড়াই, যেখানে মুখোমুখি হতো সৌদি প্রো লিগ ও কিংস কাপের জয়ী দল। গত বছর থেকে এটার পরিধি বাড়িয়ে দুই আসরের রানার্স আপ দলকেও যুক্ত করা হয়। ভেন্যু করা হয় আবু ধাবিকে। এবারের আসরে ক্রিস্তিয়ানো রোনালদোর আল-নাস্‌রকে হারিয়ে ফাইনালে ওঠে আল-হিলাল, আল-ওয়েহদাকে হারিয়ে ফাইনালের মঞ্চে আসে আল-ইত্তিহাদ।

মৌসুমে চার শিরোপার আশায় থাকা আল-হিলালের সৌদি প্রো লিগ জয়কেও বলা যায় সময়ের ব্যাপার। আল-নাস্‌রের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে তারা। লিগে ম্যাচ বাকি আছে আর সাতটি। এছাড়াও সৌদি কিংস কাপ ও এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে তারা পৌঁছে গেছে।

সুপার কাপ জয়ের নায়ক ম্যালকমের কণ্ঠে ম্যাচ শেষে সেই আশাবাদই ফুটে উঠল।  “আজকের ম্যাচটি কঠিন ছিল। দুটি গোল করতে পেরে আমি খুবই খুশি। মৌসুমের প্রথম ট্রফি জিততে পেরেও আমরা উচ্ছ্বসিত। তবে আরও ট্রফি পেতে মরিয়া আমরা।”

এদিকে, কিংস কাপের শেষ চারেও আল-হিলালের প্রতিপক্ষ আল-ইত্তিহাদ। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের ওঠার লড়াইয়ে তারা খেলবে আল-আইনের বিপক্ষে।

নেইমার, আল-হিলাল

Facebook Comments Box
advertisement

Posted ০৫:৫৯ | শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com